Monday, November 23, 2015

sports

বিপিএলে ‘গালি-গালাজের’ শিকার তামিম

tamim1448289721
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে এসে ‘গালি-গালাজের’ শিকার হয়েছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল খান। তামিম ইকবালের পরিবার নিয়ে বাজে কথা ও গালিগালাজ করেছেন সিলেট সুপারস্টার্সের কর্ণধার ও আলিফ গ্রুপের চেয়ারম্যান আজিজুল ইসলাম। সোমবার সিলেট সুপারস্টার্সের দুই বিদেশী ক্রিকেটারকে নিয়ে বিতর্ক শুরু হয়। অনাপত্তিপত্র টসের আগে না থাকায় জশুয়া কব ও রবি বোপারার নাম দলটির টিম লিস্টে দেয়নি ম্যানেজম্যান্ট। কিন্তু টস হওয়ার পর এ দুই বিদেশী ক্রিকেটারকে মাঠে নামিয়ে দেয় সিলেট। ব্যাটিংয়ে নেমে চিটাগং ভাইকিংসের অধিনায়ক তামিম ইকবাল লিস্টের বাইরের দুই ক্রিকেটারকে দেখে ব্যাটিং করতে আপত্তি করেন। মাঠের বাইরে চলে গিয়ে ম্যাচ রেফারী ও আম্পায়ারদের সঙ্গে কথা বলেন। এ সময়ে সিলেট সুপারস্টার্সের কর্ণধার আজিজুল ইসলাম তামিমের সঙ্গে কথা বলতে গিয়ে গালি-গালাজ ও পরিবার নিয়ে বাজে কথা বলেন। বিষয়টি নিয়ে তামিম নিজেও খুব লজ্জিত। জাতীয় দলের একজন ক্রিকেটারকে এভাবে মাঠে সবার সামনে অপদস্ত হতে হবে সেটা মেনে নিতে কষ্ট হচ্ছে তার। দেশসেরা এ ওপেনারের আশা বিসিবির ডিসিপ্লিনারি কমিটি ও বিপিএল গভর্নিং কাউন্সিল বিষয়টি নিয়ে তদন্ত করবেন। সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে এক রানে জয় পাওয়ার পর সংবাদ সম্মেলনে এসে তামিম ইকবাল বলেন,‘‘একটা জিনিস আমি সবাইকে বলতে চাই, বিপিএল জাতীয় দলের ক্রিকেটারদের সম্মান করা উচিত। বিপিএলের পয়সা আছে তার মানে এই না যে জাতীয় দলের একজন খেলোয়াড়ের সঙ্গে ভিক্ষুকের মত আচরণ করবে। বিপিএলের জাতীয় দলের খেলোয়াড়দের সম্মান প্রদর্শন করা উচিত। আমি এখানে খেলতে এসেছি। আমার মা-বাবা, আমার পরিবারের ব্যাপারে গালি শুনতে আসিনি।’ সিলেট সুপারস্টার্সের মালিক আজিজুল ইসলাম সম্পর্কে তামিম ইকবাল বলেন, ‘আমি ওই মানুষটার প্রতি যথেষ্ট সম্মান দেখিয়ে তাকে ‘স্যার’ বলে সম্বোধন করেছিলাম। তাকে ‘স্যার’, ‘স্যার’, ‘স্যার’ বলেছিও কয়েকবার। সে আমাকে বলেছিল দাঁড়িয়ে তার সঙ্গে কথা বলতে। আমি সেই কাজটিও করেছি। এরপর সে আমার পরিবার নিয়ে খুব বাজে মন্তব্য করে যেটা খুব অপ্রীতিকর। আমি তাকে যেভাবে সম্মান করেছি তার থেকে বেশি সম্মান আমি তাকে প্রদর্শন করতে পারিনা। ওই মানুষই যদি আমাকে আমার বাবা-মা নিয়ে খারাপ কথা বলে তাহলে কিন্তু আমি যা ইচ্ছে তাই করতে পারি।’ অপ্রীতিকর পরিস্থিতিতে পড়ে তামিম ইকবালও অভিমান করে মাঠে ‘চিৎকার-চেঁচামেচি’ করে ব্যাট-প্যাড ছুঁড়ে নিজেদের ড্রেমিং রুমে ঢুকে যান।
0 Comments!

No comments:

Post a Comment